ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া এলাকায় ২৫ পরিবারের ঘরবাড়িতে অগ্নিকান্ডসহ গ্রামের বেশকিছু সংখ্যালঘু পরিবারের ঘরবাড়ি ভংচুর ও লুটপাট করা হয়েছে। এ ঘটনার ৪২ জন আটকের কথা জানিয়েছে পুলিশ। গতকাল রবিবার রাতে এই ঘটনা ঘটে।

রংপুর জেলার সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, স্থানীয় সংখ্যালঘু পরিবারের এক কিশোরের বিরুদ্ধে ফেসবুকে ধর্মীয় অবমাননার অভিযোগের পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ তার বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে পারলেও দূওে মাঝিপাড়া এলাকায় বাড়িঘরে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটে। তবে এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পীরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন চন্দ্র শর্মা জানান, খবর পেয়ে রংপুর, মিঠাপুকর ও পীরগঞ্জের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে একপাশে আগুন নিয়ন্ত্রণে আনতে না আনতেই অন্যদিকে আগুন দেয় দুর্বৃত্তরা। পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র আজ সোমবার দুপুরে জানান, আগুন দেওয়ার ঘটনায় এখন পর্যন্ত ৪২ জনকে আটক করা হয়েছে। তবে তবে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।